শনিবার, ৭ নভেম্বর, ২০১৫

কবিতা"অনেকদিন কেটে যাবে"


অনেকদিন কেটে যাবে
           মতিয়ার রহমান  দিপু

ক্লান্ত আমি আজ হয়ে গেছি তার পিছে হেটে
অনেক ভালোভেসে দিন আর রাতের কোলে,
এখন হয়েছে সকাল তাই মনে হয়
পৃথিবীর সব সুখ সব মানুষের নয়!
হৃদয়ের তৃষ্ণার কথা তাকে বলে যায়
যদি সুখেই থাক কারো বুকে রেখে মাথা
তবেই ভুলে থেকো শেষ স্মৃতি কথা।

আমি বড়ই ভালো আছি দিন যায় অবিরত কেটে
সুখের ঠিকানা হারিয়ে গেছে পথিকের পথ হেটে হেটে,

এখন সোনার রোদে ঘাসের বুকে শুয়ে দিন যায় কেটে
কষ্টকে চাঁপা দিয়ে সুখে আছি অনেকের সাথে।
তারা আমার কবিতা শুনে হেসে বলে ওঠে
কি ব্যথার মাঝে কবিতায় সুখের ফুল যায় ফুটে।
-কবিতা কারো চোঁখের দিকে থাকে চেয়ে
আজন্ম কাল; ধরে -ভাবেই চেয়ে যাবে রয়ে
সময় ঘুমাবে আজ সব তার ব্যথা ভু.

আকাশের তারার মাঝে নীরব সুখ থেকে যায় আজীবন
অনেক ব্যথা নিয়ে আকাশের সুখ দেখে হবে যে মরন।


আমার প্রতিরাতের স্বপ্ন ঘুমের অচেতন আত্বার
ঘুম ভেঙ্গে তাই ভেবে কতরাত চলে গেল হায় !
আমার চোঁখ বেধে সুখ গুলো কানামাছি খেলে যায়
হয়ত একদিন খেলার ফুরাবে স।
তারপর আবার সব ব্যথা ভুলে
বহুদিন চলে যাবে সুখের পথ হেটে হেটে
-ভাবেই অনেক দিন যাবে কে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন